01781838213 / 01873935388 paharadarbd@gmail.com

এই মাসের শুরুর দিকে একবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাঁকে। তখন জানা গিয়েছিল, মৃদু হার্ট অ্যাটাক হয়েছে সৌরভ গাঙ্গুলীর।

একটি স্টেন পরানোর পর কয়েক দিন চিকিৎসাধীন থেকে হাসপাতাল ছেড়ে বাড়িতে ফিরে গিয়েছিলেন। কিন্তু আজ আবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে নিতে হলো ভারতের কিংবদন্তি অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতিকে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গতকাল রাতে কিছুটা অস্বস্তি বোধ করছিলেন সৌরভ। গতকাল বিকেলেও বুকে ব্যথা অনুভব করছিলেন। আজ দুপুরে ব্যথা বাড়লে কলকাতার অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয় তাঁকে। কলকাতা পুলিশের সূত্র ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, গ্রিন করিডোর করে হাসপাতালে নেওয়া হয় সৌরভকে। ৪৮ বছর বয়সী সৌরভ এই মাসের শুরুতে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর থেকে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গত ২ জানুয়ারি বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দেখা যায় সৌরভের মৃদু হার্ট অ্যাটাক হয়েছে। তখন তাঁর তিনটি করোনারি ধমনিতে ব্লক ধরা পড়ে। চিকিৎসকেরা তখন একটি স্টেন পরিয়েছিলেন তাঁর ধমনিতে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিসিসিআই সভাপতির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তাঁর পরিবার ও চিকিৎসকেরা কোনো ঝুঁকি নিতে রাজি নন। কিছুদিন হাসপাতালেই রাখতে চান

সৌরভকে। অ্যাম্বুলেন্স নয়, বাড়ির গাড়িতে করে হাসপাতালে নেওয়া হয় তাঁকে। অ্যাপোলো হাসপাতালের জরুরি বিভাগে নিজেই হেঁটে যান সৌরভ। সংবাদমাধ্যম জানিয়েছে, ধমনিতে ব্লকের কারণে তাঁকে আরও একটি স্টেন পরানো হতে পারে। এর আগে মৃদু হার্ট অ্যাটাকে সৌরভ উডল্যান্ড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানকার চিকিৎসকেরা তখন জানিয়েছিলেন, ‘পরবর্তী ধাপে’ তাঁকে দ্বিতীয়বার এনজিওপ্লাস্টি করানো লাগতে পারে।